এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২১ । SSC Result Dekhar Niyom 2021

আজকে আপনাদের খুব সহজে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২১ (SSC Result Dekhar Niyom 2021) বা যেকোনো পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম দেখাবো। আজকের পর আপনি খুব সহজে পিএসসি, জেএসসি, জেডিসি, এসএসসি, দাখিল ও এইচএসসি, অনার্স সহ সকল পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

সারাবছর জেএসসি এসএসসি এবং এইচএসসি পরীক্ষা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন অনুষ্ঠিত হয়ে থাকে। সাধারণত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর 30 থেকে 90 দিনের ভেতরে প্রত্যেকটি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়ে যায়। ফলাফল প্রকাশিত হওয়ার পরে শিক্ষার্থীরা তাদের দীর্ঘদিনের পরিশ্রমের ফলাফল জানতে আগ্রহী হয়ে থাকে এবং একই সময়ে অনেক শিক্ষার্থী ফলাফল দেখার জন্য বিভিন্ন পদ্ধতি উপায় খুঁজতে থাকে।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২১ । SSC Result Dekhar Niyom 2021

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

  • Save

পরীক্ষার রেজাল্ট দেখার জন্য এই ওয়েবসাইটে যান: https://eboardresults.com/

রেজাল্টের ওয়েবসাইটঃ উপরে দেওয়া রেজাল্টের ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর নিচে দেওয়া নির্দেশনা অনুযায়ী ঘরগুলো পূরণ করুন।

Examination: এই ঘরে আপনার পরীক্ষার নামটি সিলেক্ট করুন।

Year: যেই সালে পরীক্ষা দিয়েছেন সেই সাল সিলেক্ট করুন।

Board: এই ঘরে পরিক্ষার্থীর বোর্ডের নাম সিলেক্ট করুন।

Roll: এই ঘরে পরিক্ষার্থীর বোর্ড পরিক্ষার রোল নম্বর লিখুন। এটি পরীক্ষার প্রবেশ পত্রে পাবেন।

Registration: এই ঘরে পরীক্ষার্থীর রেজিষ্ট্রেশন নম্বর লিখুন। এটিও পরীক্ষার প্রবেশ পত্রে পাবেন।

ক্যাপচাঃ এই ঘরে আপনাকে একটি অংক দেওয়া হবে সেটির সমধান করে শুধুমাত্র উত্তরটি ইনপুট বক্সে লিখুন।

Submit: সব ঘর পূরণ করা হলে submit লেখায় ক্লিক করুন। সব ঠিক থাকলে রেজাল্ট দেখতে পাবেন।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২১ । SSC Result Dekhar Niyom 2021

আশা করি যে আপনারা উপরে উল্লেখিত নিয়ম অনুসারে এসএসসি সহ সকল পরীক্ষার ফলাফল দেখে নিতে পারবেন। তবে অনেক সময় সকল তথ্য প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করলে পেজ লোড নেয় না অথবা ফলাফল প্রদর্শিত হয় না। সে ক্ষেত্রে আপনাদের ধৈর্য ধারণ করতে হবে এবং পরবর্তীতে আবার চেষ্টা করে ফলাফল দেখার চেষ্টা করতে হবে। কারণ এই দিনে সার্ভার অনেক বিজি থাকি।

বোর্ড চ্যালেঞ্জ

অনেকেরই আশানুরূপ ফলাফল হয়না। তাই তারা বোর্ড চ্যালেঞ্জ করতে চায়। সেজন্য কিছু নিয়মকানুন রয়েছে। সাধারণত, রেজাল্ট দেওয়ার পরবর্তী দিন থেকেই বোর্ড চ্যালেঞ্জ বা পুনঃনিরীক্ষণের আবেদন করা যায়। এতে নির্দিষ্ট ফী প্রদানপূর্বক আবেদন করতে হয়।

এই পোস্ট সম্পর্কে আপনার মনে যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবস্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন , আমরা আপনাকে সর্বোচ্চ হেল্প করার চেষ্টা করবো। সবাইকে সালাম দিয়ে আজ এখানেই শেষ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *