//(allah)আল্লাহ তা‘আলা আমাকে জাগ্রত করে বলেনঃ হে মুহাম্মদ,
allah

(allah)আল্লাহ তা‘আলা আমাকে জাগ্রত করে বলেনঃ হে মুহাম্মদ,

 allah
allah

(allah)উবাদাহ ইবন সামেত(রাঃ) বলেনঃ “কোন এক রাতে নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)ের সাথীগণ তাকে হারিয়ে ফেলেন, সাধারণত তারা কোথাও অবতরণ করলে তাকে তাদের মাঝে রাখতেন, তাই তারা চিন্তিত হল, তারা ধারণা করল আল্লাহ তার জন্য না তাদের ব্যতীত অন্য সম্প্রদায় মনোনীত করলেন!

(allah)এভাবেই নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)কে নিয়ে চিন্তা করতে লাগল, হঠাৎ তাকে দেখে তাকবীর বলে উঠল, তারা বললঃ হে আল্লাহর রাসূল, আমরা আশঙ্কা করছিলাম যে, আল্লাহ না আপনার জন্য আমাদের ব্যতীত অন্যদের মনোনীত করেন! রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বললেনঃ না, বরং তোমরা আমার দুনিয়া ও আখেরাতের সাথী।

(allah) আল্লাহ তা‘আলা আমাকে জাগ্রত করে বলেনঃ হে মুহাম্মদ, আমি এমন কোন নবী ও রাসূল প্রেরণ করি নি যে আমার নিকট একটি বস্তু প্রার্থনা করেছে আমি তাকে দেই নি। হে মুহাম্মদ, তুমি চাও, দেয়া হবে। আমি বললামঃ আমার চাওয়া হচ্ছে কিয়ামতের দিন আমার উম্মতের জন্য সুপারিশ করা”। আবু বকর বললেনঃ হে আল্লাহর রাসূল সুপারিশ কি?

তিনি বললেনঃ “আমি বলবঃ হে আমার রব, আমার সুপারিশ চাই যা আপনার নিকট আমি গোপনে জমা রেখেছি। আল্লাহ বলবেনঃ হ্যাঁ। অতঃপর আমার রব জাহান্নাম থেকে আমার অবশিষ্ট উম্মত বের করবেন, অতঃপর তাদেরকে জান্নাতে নিক্ষেপ করবেন”। –

(allah)- সহিহ হাদিসে কুদসি:৯৭